Menu |||

২০১৬ সালে ১৭টি হত্যাসহ বিভিন্ন দুর্ঘটনায় ১বছরে রাঙ্গুনিয়ার ২৮ জনের মৃত্যু

রাঙ্গুনিয়ায় বিভিন্ন তুচ্ছ ঘটনা, পারিবারিক সহিংশতা, জগড়াসহ বিভিন্ন দুর্ঘটনায় দেশ বিদেশের রাঙ্গুনিয়ার ২৮ জনের মৃত্যু হয়েছে। ২০১৫ সালে যেমন এই লাশের মিছিল ছিল ঠিক তেমনি ২০১৬ সালেও এই ধারাবাহিকতা অব্যহত ছিল। কখনো একজন, দুজন কখনো দুই পরিবারের সহিংশতার জের ধরে সিরিজ হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। এর মধ্যে কারো মরদেহ পাওয়া গেছে রাস্তার পাশে, কারো বা বস্তা বন্দি, কারো লাশ মিলেছে হাত-পা বাধা অবস্থায়, আবার কারও লাশ ঝুলন্ত অবস্থায় পাওয়া গেছে। আবার সহিংশতায় হত্যাকান্ডের পাশাপাশি ২০১৬ সালে লাশের তালিকায় যুক্ত হয়েছে সড়ক দুর্ঘটনা, বজ্রপাত, আত্মহত্যা, হাতির পায়ে পিষ্ট সহ বিভিন্ন দুর্ঘটনায় মৃত্যুর ঘটনা। একের পর এক অপ্রত্যাশিত এসব খুনের ঘটনায় আতঙ্কিত উপজেলাবাসি আগত ২০১৭ সালে এসব অপ্রত্যাশিত মৃত্যুর হাত থেকে বাঁচতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কার্যকরী ভূমিকা নেওয়া প্রয়োজন বলে মনে করেন সচেতন মহল
ইটভাটার নৈশ প্রহরীর গলাকাটা লাশ উদ্ধার : রাঙ্গুনিয়া উপজেলার ইসলামপুর ইউনিয়নের বিএনবি ইটভাটার নৈশ প্রহরী মোঃ নুরু (৩০) খুন হয়েছেন। শুক্রবার (১৫ জানুয়ারি) রাত ১০টায় তার গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। সে ইসলামপুর ইউনিয়নের গলাচিপা গ্রামের কবির আহমদ পাড়ার মনু মিয়ার পুত্র।
রাউজানের সন্ত্রাসী মহরম রাঙ্গুনিয়ায় খুন : রাউজানের দুর্ধর্ষ সন্ত্রাসী মহরম মিয়া (৩৫) ঘরজমাই সেজে রাঙ্গুনিয়ায় আত্মগোপনে শুক্রবার (১৬ জানুয়ারি) রাত সাড়ে ৮টায় মাইক্রোবাসে করে এসে একদল মুখোশ পরা সন্ত্রাসী তার শ্বশুড়বাড়ির কাছের একটি চায়ের দোকান থেকে ডেকে সবার সামনেই ৫ রাউন্ড গুলি করে তাকে খুন করে বীরদর্পে চলে যায়। মহরম মিয়ার বাড়ি রাউজান উপজেলার বড় ঠাকুর পাড়া বলে জানা গেছে। সে ৫ বছর আগে রাঙ্গুনিয়া উপজেলার বেতাগী ইউনিয়নের গুনগুনিয়া বেতাগী গ্রমের লোহার পুল এলাকার গরীব আবুল সুফির মেয়ে রোকেয়া বেগমকে বিয়ে ঘরজামাই সেজে বসবাস করে আসছিল।
পিতাকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা, পুত্র গুরুতর আহত :  রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নের দূর্গম পাহাড়ী এলাকা কালিছড়ি সেগুন বাগানে পিতা ও পুত্রকে কুপিয়েছে সন্ত্রাসীরা। ঘটনাস্থলে পিতা মারা গেলেও পুত্র মৃত্যুর সাথে লড়ছে। নিহত পিতার একটি হাত কেটে বিচ্ছিন্ন করা হয়েছে। পুত্রের হাত ও পা ক্ষতবিক্ষত করা হয়েছে। মঙ্গলবার (১ মার্চ) সকারে তার লাশ দেখতে পেয়ে থানায় খবর দিলে পুলিশ লাশ উদ্বার করে।
অতিরিক্ত মদ্যপানে মৃত্যু : অতিরিক্ত মদ্যপানে রাঙ্গুনিয়ার সুজিত কুমার দে (৪০) নামে ১ যুবকের মৃত্যু হয়েছে। শনিবার (৫ মার্চ) আনুমানিক রাত সাড়ে ১১টায় শিলক ইউনিয়নে এ ঘটনা ঘটে। সে  উপজেলার শিলক ইউনিয়নের হাজারিখীলের পালের টেক এলাকায় অতিরিক্ত মদ্য পানে একই এলাকার চিত্ত রঞ্জন দের পুত্র সুজিত কুমার দে’র মুত্যু হয়েছে। রাত সাড়ে ১০ টার দিকে অতিরিক্ত মদ পান করে বাড়ি ফেরার পথে সামনের একটি মরিচ ক্ষেতে ঢলে পড়ে যায়। সবার অগোচরে ঐখানেই তার মৃত্যু হয়।
তুচ্ছ ঘটনায় হাতুরি পেটা করে হত্যা : চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার গোডাউন মুহাম্মদপুর পৌর এলাকায় ফার্নিচার কারখানার মো. দেলোয়ারের (২৬) নামে এক মিসি¿কে হাতুড়ী দিয়ে পিঠিয়ে খুন করেছে সহকর্মী। সোমবার (মার্চ ৭) সকাল সাড়ে ১০ টায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।
গণপিটুনিতে চোরের মৃত্যু : রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের আলমশাহ পাড়া গ্রামে জনতার গণপিটুনিতে জহির আহম্মদ (৩০) নামে এক চোর নিহত হয়েছেন।  সোমবার (১৪ মার্চ) রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে। স্থানীয় ও পুলিশ সুত্রে জানা যায়, উপজেলার রাজানগর ইউনিয়নের আলমশাহ পাড়া এলাকায় এক হিন্দু বাড়িতে চুরি করতে এসে ধরা খেয়ে জনগণের হাতে মার খেয়ে জহির আহম্মদের মৃত্যু হয়।
সরফভাটায় জোড়া খুন : প্রতিপক্ষের একজন খুন হওয়ায় বদলা নিতে দেড় মাসের মাথায় রাঙ্গুনিয়ার সরফভাটায় আবারো জোড়া খুন হয়েছে। রোববার (২৫ এপ্রিল) দিনগত গভীর রাতে সরফভাটা ইউনিয়নের পশ্চিম সরফভাটা গ্রামে এই জোড়া খুনের ঘটনা ঘটে। নিহতরা হলেন একই গ্রামের বাদশা মিয়ার পুত্র আবুল কাশেম(৩০)   ও মৃত মনিরুজ্জামানের পুত্র মো. মঞ্জু (২৭)। নিহতরা প্রতিবেশী উকিল আহমদ হত্যা মামলার ১ ও ২নম্বর আসামী। সোমবার ভোর রাতে পুলিশ একই গ্রামের কাইন্দার পাড় সড়ক এলাকা থেকে লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরন করেছে। এ ব্যাপারে রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলার প্রক্রিয়া চলছে বলে জানান পুলিশ।
ঝুলন্ত লাশ উদ্বার :  রাঙ্গুনিয়ায় উপজেলার ইসলামপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের দূর্গম পাহাড়ি এলাকার হাতি মারা নামক স্থানে শুক্রবার (১৩ মে) ৩ দিনে ধরে গাছের ঝুলে থাকা যুবকের লাশ উদ্বার করেছে পুলিশ। চেহারা ক্ষতবিক্ষত অজ্ঞাত লাশের পড়নে কালো গেঞ্জি ও ও কালো হাফ প্যান্ট রয়েছে। লাশটির শরীরের পচন ধরেছে ও  মুখ বিকৃত অবস্থ্য়া ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানান। স্থানীয়রা ধারনা করছেন যুবকটিকে বাইরে থেকে হত্যা করে এনে লাশ গাছের সাথে ঝুলিয়ে রাখা হয়।
ইউপি ভোটের জেরে প্রার্থীর কর্মীকে খুন : রাঙ্গুনিয়া উপজেলার ইসলামপুর ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর কর্মীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (২৪ মে) ভোররাতে পোস্টার লাগানোর সময় মহসিনকে প্রতিপক্ষের লোকজন কুপিয়ে হত্যা করেছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী সিরাজুদ্দৌলাহ দুলাল। পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। নিহতের নাম মো. মহসিন (৩৬)। তার পিতার নাম রমজান আলী। তিনি একই ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের খতিবনগর এলাকার বাসিন্দা ছিলেন।
গলিত লাশ উদ্বার : রাঙ্গুনিয়া উপজেলার পোমরা ইউনিয়নের উত্তর পোমরা গ্রামের ৫ নং ওয়ার্ডের মাইট্যাতলী দূর্গম পাহাড়ী এলাকা থেকে স্থানীয় প্রত্যক্ষদর্শীর খবরে ছড়ানো ছিটানো অবস্থায় অজ্ঞাতনামা গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (২৬ জুলাই) সন্ধ্যায় পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসেন।
স্ত্রীকে পিঠিয়ে হত্যা ঃ রাঙ্গুনিয়ায় তুচ্ছ ঘটনায় কাঠের বাটাম দিয়ে স্ত্রীকে পিঠিয়ে হত্যা করেছে স্বামী। পুলিশ ঘাতক স্বামীকে গ্রেফতার করেছে। রোববার (৭ আগষ্ট) ভোররাতে উপজেলার কোদালা ইউনিয়নে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। হত্যাকান্ডের ঘটনা বর্ণনা দিয়ে হত্যার দায় পুলিশের কাছে স্বীকার করেছে ঘাতক। এ ব্যাপারে নিহতের পিতা বাদী হয়ে রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলা দায়ের করেছেন।
চন্দ্রঘোনায় স্ত্রীকে জবাই করে হত্যা : রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা কদমতলি ইউনিয়নের বনগ্রাম এলাকায় রাহিমা আকতার (৩২) নামের এক গৃহবধুকে জবাই করে হত্যা করেছেন স্বামী মো. ইউসুফ। নিহতের স্বামীকে খুঁজে না পাওয়ায় পারিবারিক কলহের জের ধরে এই হত্যাকান্ডের ঘটনা ঘটতে পারে বলে অনুমান করছেন পুলিশ। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) রাত আটটায় রাঙ্গুনিয়া থানা পুলিশ লাশ উদ্ধার করেছেন।
গৃহবধুর রহস্যজনক মৃত্যু : রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নে রিমা আকতার (২১) নামের এক গৃহবধুর রহস্যজনক মৃত্যু ঘটেছে। শ্বাশুড় বাড়ির লোকজন বিষপানে গৃহবধুর মৃত্যু ঘটেছে বলে জানালেও নিহতের পিতা দাবী করেছেন তার মেয়েকে পরিকল্পিত ভাবে হত্যা করে মূখে বিষ ঢেলে দেয়া হয়েছে। শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে চমেক হাসপাতালে গৃহবধু রিমার মৃত্যু ঘটে।
যৌতুকের জন্য মৃত্যু : যৌতুকের দাবি মেটাতে না পেরে এ্যানি বিশ্বাস (২৫) নামে রাঙ্গুনিয়ার এক মেয়েকে বিয়ের ৬ মাসের মাথায় কেরোসিন ঢেলে পুড়িয়ে মেরেছে শাশুড়ি। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (১১ নভেম্বর) রাতে তার মৃত্যু হয়।
চা দোকানীকে জবাই করে হত্যা : রাঙ্গুনিয়া উপজেলার পদুয়া ইউনিয়ন পরিষদের সামনে নুরুল ইসলাম (৭০) নামে এক চা দোকানীকে জবাই করে হত্যা করেছে তার দোকানের কর্মচারী। শুক্রবার (১৬ ডিসেম্বর) ভোররাতে এই ঘটনা ঘটে। নিহত নুরুল ইসলাম শিলক ইউনিয়নের পাকিয়ার টিলা গ্রামের মৃত আব্দুর রহমানের পুত্র।
গভীর রাতে মেয়েকে উত্যক্তের জেরে আপন তালত ভাইকে ছুরিকাঘাতে হত্যা : গভীর রাতে মেয়েকে উত্যক্তের জের ধরে লালা নগর ইউনিয়নের ৭নং ওয়ার্ড ঘাগড়া খিলমোগল আবিদ পাড়া এলাকার মৃত এজলাস মিয়ার পুত্র আব্দুল আজিজকে (৩৫) ছুরিখাঘাতে হত্যা করেছে তারই আপন তালত ভাই মো. ইউনুস। হত্যাকারীকে গ্রেফতার করেছে পুলিশ। ঘাতক খুনের কথা স্বীকার করেছে । মঙ্গলবার (২৭ ডিসেম্বর) ভোররাতে এ খুনের ঘটনা ঘটে। এ ব্যাপারে  নিহতের ছোট ভাই বাদী হয়ে রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলা দায়ের করেছে।
বন্য হাতির পায়ে পিষ্ট হয়ে কৃষকের মৃত্যু : রাঙ্গুনিয়া উপজেলার পদুয়া ইউনিয়নের দূর্গম পাহাড়ি এলাকা হরিহর গ্রামে বন্য হাতির পায়ে পিষ্ট হয়ে নিখিল দাশ (৪৫) নামের এক কৃষকের মর্মান্তিক মৃত্যু ঘটেছে। বুধবার (২৩ নভেম্বর) ভোররাতে এই ঘটনা ঘটে। নিহত কৃষক একই ইউনিয়নের ৩নং ওয়ার্ড পূর্ব বণিকপাড়া গ্রামের সুরেন্দ্র দাশের পুত্র।
এছাড়াও সড়ক দুর্ঘটনায় ওমানে ২৮ জুলাই পদুয়া ইউনিয়নের মো. এখনচ্ছফার পুত্র মোহাম্মদ আলী (৪৬) এবং শনিবার (১৫ অক্টোবর) পূর্ব বেতাগীর মির্জার্খীল গ্রামের আবুল হাশেমের পুত্র মুহাম্মদ নাছের আলম তালুকদার, সৌদি আরবে রোববার (৩১ জুলাই) পশ্চিম সরফভাটার আলমগীর হোসন (৩৬), সংযুক্ত আরব আমিরাতে শনিবার (৫ মার্চ) সেপটি ট্যাংক পরিষ্কার করতে গিয়ে হোছনাবাদ ইউনিয়নের মোহাম্মদ লোকমান (৩৫) নিহত হয়। এছাড়াও রাঙ্গুনিয়ায় রোববার (৩১ জুলাই) পদুয়া ইউনিয়নের মো. হিরণ (২৭), শুক্রবার (২৫ মার্চ) কাপ্তাই সড়কের চন্দ্রঘোনা হাশম খাল নামক সথানে সিএনজি উল্টে মো. জামাল হোসেন (১৫) নামে এক শিশু, একই ইউনিয়নের পুরানো পেট্টোল পাম্প নামক স্থানে মঙ্গলবার (২৪ মে) ইসলামপুর ইউনিয়নের ইমাম হোসেন (২৮), চন্দ্রঘোনায় বিজিবির চেক পোষ্টের সামনে কাঠবাহী গাড়ী উল্টে বৃহষ্পতিবার (২৬ মে)  সাদ্দাম হোসেন (২৪) মৃত্যু হয়। বজ্রপাতে শুক্রবার (১৩ মে) রেজাউল করিম (২৮), শনিবার (২ জুলাই) ঋণের বোজা সইতে না পেড়ে রাণীরহাটের কাপড় ব্যবসায়ী রূপম বড়–য়া (৪৫) এবং মায়ের সাথে অভিমান করে রাণীরহাট ও ইসলাম পুরে আরও ২ কিশোরী আত্মহত্যা করে মৃত্যুবরণ করেন।
২০১৬ সালের এসব অপ্রত্যাশিত লাশের বহর থেকে ২০১৭ সালকে মুক্ত রাখতে কর্তৃপক্ষের কার্যকরী ভূমিকা দরকার মনে করছেন উপজেলার সুধি সমাজ।
রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামাল হোসেন জানান, অপ্রত্যাশিত মৃত্যু কারওই কাম্য নয়। মানুষের প্রতি মানুসের সহনশীলতা পারে যেকোন অপ্রত্যাশিত ঘটনা এড়াতে। আশারাখি ২০১৭ সাল হবে রাঙ্গুনিয়ার মানুষের এইসব কলঙ্কের হাত থেকে মুক্তের বছর। প্রশাসনের দিক থেকে এসব অপ্রত্যাশিত ঘটনা এড়াতে কার্যকর ভূমিকা পালন করা হবে।

Facebook Comments

সাম্প্রতিক খবর:

আয়ারল্যান্ডে করোনা ভাইরাস এ আক্রান্ত হয়ে প্রথম বাংলাদেশীর মৃত্যু
যুক্তরাষ্ট্রে শনাক্ত করোনাভাইরাস রোগীর সংখ্যা আড়াই কোটি ছাড়িয়ে গেছে
অবৈধ প্রবাসীদের জরিমানা ছাড়াই কুয়েত ত্যাগের সুযোগ ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত
কুয়েতে বিমানের কান্ট্রি ম্যানেজার পেশাগত দায়িত্ব পালন শেষে ফিরেছেন বাংলাদেশে
কুয়েতে শিক্ষা সনদ ব্যতীত ষাটোর্ধ বয়সের প্রবাসীদের আকামা নবায়ন হবেনা
কুয়েতে বাংলাদেশসহ ৫দেশের নতুন গৃহকর্মী নিয়োগের প্রক্রিয়া শুরু
কুয়েত দূতাবাসে শিশু-কিশোরদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা
কুয়েতে প্রবাসী ও স্থানীয় নাগরিকরা পেতে যাচ্ছেন স্মার্ট ড্রাইভিং লাইসেন্স, সব দেশে এ লাইসেন্সের বৈধতা...
" ইনসুলিন হরমোন এর কাজ "
কুয়েতের বাইরে থাকা মেয়াদোত্তির্ণ ৩৩,৪১৪ জন প্রবাসীদের আকামা বাতিল হয়েছে

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ আপডেট



» আয়ারল্যান্ডে করোনা ভাইরাস এ আক্রান্ত হয়ে প্রথম বাংলাদেশীর মৃত্যু

» জালালাবাদ এসোসিয়েশন কুয়েতের আর্থিক সহযোগিতায় বাংলাদেশে শীতবস্ত্র বিতরণ

» যুক্তরাষ্ট্রে শনাক্ত করোনাভাইরাস রোগীর সংখ্যা আড়াই কোটি ছাড়িয়ে গেছে

» অবৈধ প্রবাসীদের জরিমানা ছাড়াই কুয়েত ত্যাগের সুযোগ ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত

» কুয়েতে বিমানের কান্ট্রি ম্যানেজার পেশাগত দায়িত্ব পালন শেষে ফিরেছেন বাংলাদেশে

» কুয়েতে শিক্ষা সনদ ব্যতীত ষাটোর্ধ বয়সের প্রবাসীদের আকামা নবায়ন হবেনা

» Greetings and honors meeting of Janata Group was held in Kuwait

» কুয়েতে জনতা গ্রুপের শুভেচ্ছা-সম্মাননা সভা ও মেজবান অনুষ্ঠান

» কুয়েতে বাংলাদেশসহ ৫দেশের নতুন গৃহকর্মী নিয়োগের প্রক্রিয়া শুরু

» কুয়েত দূতাবাসে শিশু-কিশোরদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

Agrodristi Media Group

Advertising,Publishing & Distribution Co.

Editor in chief & Agrodristi Media Group’s Director. AH Jubed
Legal adviser. Advocate Musharrof Hussain Setu (Supreme Court,Dhaka)
Editor in chief Health Affairs Dr. Farhana Mobin (Square Hospital, Dhaka)
Social Welfare Editor: Rukshana Islam (Runa)

Head Office

Mahrall Commercial Complex. 1st Floor
Office No.13, Mujamma Abbasia. KUWAIT
Phone. 00965 65535272
Email. agrodristi@gmail.com / agrodristitv@gmail.com

Desing & Developed BY PopularITLtd.Com
,

২০১৬ সালে ১৭টি হত্যাসহ বিভিন্ন দুর্ঘটনায় ১বছরে রাঙ্গুনিয়ার ২৮ জনের মৃত্যু

রাঙ্গুনিয়ায় বিভিন্ন তুচ্ছ ঘটনা, পারিবারিক সহিংশতা, জগড়াসহ বিভিন্ন দুর্ঘটনায় দেশ বিদেশের রাঙ্গুনিয়ার ২৮ জনের মৃত্যু হয়েছে। ২০১৫ সালে যেমন এই লাশের মিছিল ছিল ঠিক তেমনি ২০১৬ সালেও এই ধারাবাহিকতা অব্যহত ছিল। কখনো একজন, দুজন কখনো দুই পরিবারের সহিংশতার জের ধরে সিরিজ হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। এর মধ্যে কারো মরদেহ পাওয়া গেছে রাস্তার পাশে, কারো বা বস্তা বন্দি, কারো লাশ মিলেছে হাত-পা বাধা অবস্থায়, আবার কারও লাশ ঝুলন্ত অবস্থায় পাওয়া গেছে। আবার সহিংশতায় হত্যাকান্ডের পাশাপাশি ২০১৬ সালে লাশের তালিকায় যুক্ত হয়েছে সড়ক দুর্ঘটনা, বজ্রপাত, আত্মহত্যা, হাতির পায়ে পিষ্ট সহ বিভিন্ন দুর্ঘটনায় মৃত্যুর ঘটনা। একের পর এক অপ্রত্যাশিত এসব খুনের ঘটনায় আতঙ্কিত উপজেলাবাসি আগত ২০১৭ সালে এসব অপ্রত্যাশিত মৃত্যুর হাত থেকে বাঁচতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কার্যকরী ভূমিকা নেওয়া প্রয়োজন বলে মনে করেন সচেতন মহল
ইটভাটার নৈশ প্রহরীর গলাকাটা লাশ উদ্ধার : রাঙ্গুনিয়া উপজেলার ইসলামপুর ইউনিয়নের বিএনবি ইটভাটার নৈশ প্রহরী মোঃ নুরু (৩০) খুন হয়েছেন। শুক্রবার (১৫ জানুয়ারি) রাত ১০টায় তার গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। সে ইসলামপুর ইউনিয়নের গলাচিপা গ্রামের কবির আহমদ পাড়ার মনু মিয়ার পুত্র।
রাউজানের সন্ত্রাসী মহরম রাঙ্গুনিয়ায় খুন : রাউজানের দুর্ধর্ষ সন্ত্রাসী মহরম মিয়া (৩৫) ঘরজমাই সেজে রাঙ্গুনিয়ায় আত্মগোপনে শুক্রবার (১৬ জানুয়ারি) রাত সাড়ে ৮টায় মাইক্রোবাসে করে এসে একদল মুখোশ পরা সন্ত্রাসী তার শ্বশুড়বাড়ির কাছের একটি চায়ের দোকান থেকে ডেকে সবার সামনেই ৫ রাউন্ড গুলি করে তাকে খুন করে বীরদর্পে চলে যায়। মহরম মিয়ার বাড়ি রাউজান উপজেলার বড় ঠাকুর পাড়া বলে জানা গেছে। সে ৫ বছর আগে রাঙ্গুনিয়া উপজেলার বেতাগী ইউনিয়নের গুনগুনিয়া বেতাগী গ্রমের লোহার পুল এলাকার গরীব আবুল সুফির মেয়ে রোকেয়া বেগমকে বিয়ে ঘরজামাই সেজে বসবাস করে আসছিল।
পিতাকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা, পুত্র গুরুতর আহত :  রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নের দূর্গম পাহাড়ী এলাকা কালিছড়ি সেগুন বাগানে পিতা ও পুত্রকে কুপিয়েছে সন্ত্রাসীরা। ঘটনাস্থলে পিতা মারা গেলেও পুত্র মৃত্যুর সাথে লড়ছে। নিহত পিতার একটি হাত কেটে বিচ্ছিন্ন করা হয়েছে। পুত্রের হাত ও পা ক্ষতবিক্ষত করা হয়েছে। মঙ্গলবার (১ মার্চ) সকারে তার লাশ দেখতে পেয়ে থানায় খবর দিলে পুলিশ লাশ উদ্বার করে।
অতিরিক্ত মদ্যপানে মৃত্যু : অতিরিক্ত মদ্যপানে রাঙ্গুনিয়ার সুজিত কুমার দে (৪০) নামে ১ যুবকের মৃত্যু হয়েছে। শনিবার (৫ মার্চ) আনুমানিক রাত সাড়ে ১১টায় শিলক ইউনিয়নে এ ঘটনা ঘটে। সে  উপজেলার শিলক ইউনিয়নের হাজারিখীলের পালের টেক এলাকায় অতিরিক্ত মদ্য পানে একই এলাকার চিত্ত রঞ্জন দের পুত্র সুজিত কুমার দে’র মুত্যু হয়েছে। রাত সাড়ে ১০ টার দিকে অতিরিক্ত মদ পান করে বাড়ি ফেরার পথে সামনের একটি মরিচ ক্ষেতে ঢলে পড়ে যায়। সবার অগোচরে ঐখানেই তার মৃত্যু হয়।
তুচ্ছ ঘটনায় হাতুরি পেটা করে হত্যা : চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার গোডাউন মুহাম্মদপুর পৌর এলাকায় ফার্নিচার কারখানার মো. দেলোয়ারের (২৬) নামে এক মিসি¿কে হাতুড়ী দিয়ে পিঠিয়ে খুন করেছে সহকর্মী। সোমবার (মার্চ ৭) সকাল সাড়ে ১০ টায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।
গণপিটুনিতে চোরের মৃত্যু : রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের আলমশাহ পাড়া গ্রামে জনতার গণপিটুনিতে জহির আহম্মদ (৩০) নামে এক চোর নিহত হয়েছেন।  সোমবার (১৪ মার্চ) রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে। স্থানীয় ও পুলিশ সুত্রে জানা যায়, উপজেলার রাজানগর ইউনিয়নের আলমশাহ পাড়া এলাকায় এক হিন্দু বাড়িতে চুরি করতে এসে ধরা খেয়ে জনগণের হাতে মার খেয়ে জহির আহম্মদের মৃত্যু হয়।
সরফভাটায় জোড়া খুন : প্রতিপক্ষের একজন খুন হওয়ায় বদলা নিতে দেড় মাসের মাথায় রাঙ্গুনিয়ার সরফভাটায় আবারো জোড়া খুন হয়েছে। রোববার (২৫ এপ্রিল) দিনগত গভীর রাতে সরফভাটা ইউনিয়নের পশ্চিম সরফভাটা গ্রামে এই জোড়া খুনের ঘটনা ঘটে। নিহতরা হলেন একই গ্রামের বাদশা মিয়ার পুত্র আবুল কাশেম(৩০)   ও মৃত মনিরুজ্জামানের পুত্র মো. মঞ্জু (২৭)। নিহতরা প্রতিবেশী উকিল আহমদ হত্যা মামলার ১ ও ২নম্বর আসামী। সোমবার ভোর রাতে পুলিশ একই গ্রামের কাইন্দার পাড় সড়ক এলাকা থেকে লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরন করেছে। এ ব্যাপারে রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলার প্রক্রিয়া চলছে বলে জানান পুলিশ।
ঝুলন্ত লাশ উদ্বার :  রাঙ্গুনিয়ায় উপজেলার ইসলামপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের দূর্গম পাহাড়ি এলাকার হাতি মারা নামক স্থানে শুক্রবার (১৩ মে) ৩ দিনে ধরে গাছের ঝুলে থাকা যুবকের লাশ উদ্বার করেছে পুলিশ। চেহারা ক্ষতবিক্ষত অজ্ঞাত লাশের পড়নে কালো গেঞ্জি ও ও কালো হাফ প্যান্ট রয়েছে। লাশটির শরীরের পচন ধরেছে ও  মুখ বিকৃত অবস্থ্য়া ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানান। স্থানীয়রা ধারনা করছেন যুবকটিকে বাইরে থেকে হত্যা করে এনে লাশ গাছের সাথে ঝুলিয়ে রাখা হয়।
ইউপি ভোটের জেরে প্রার্থীর কর্মীকে খুন : রাঙ্গুনিয়া উপজেলার ইসলামপুর ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর কর্মীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (২৪ মে) ভোররাতে পোস্টার লাগানোর সময় মহসিনকে প্রতিপক্ষের লোকজন কুপিয়ে হত্যা করেছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী সিরাজুদ্দৌলাহ দুলাল। পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। নিহতের নাম মো. মহসিন (৩৬)। তার পিতার নাম রমজান আলী। তিনি একই ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের খতিবনগর এলাকার বাসিন্দা ছিলেন।
গলিত লাশ উদ্বার : রাঙ্গুনিয়া উপজেলার পোমরা ইউনিয়নের উত্তর পোমরা গ্রামের ৫ নং ওয়ার্ডের মাইট্যাতলী দূর্গম পাহাড়ী এলাকা থেকে স্থানীয় প্রত্যক্ষদর্শীর খবরে ছড়ানো ছিটানো অবস্থায় অজ্ঞাতনামা গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (২৬ জুলাই) সন্ধ্যায় পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসেন।
স্ত্রীকে পিঠিয়ে হত্যা ঃ রাঙ্গুনিয়ায় তুচ্ছ ঘটনায় কাঠের বাটাম দিয়ে স্ত্রীকে পিঠিয়ে হত্যা করেছে স্বামী। পুলিশ ঘাতক স্বামীকে গ্রেফতার করেছে। রোববার (৭ আগষ্ট) ভোররাতে উপজেলার কোদালা ইউনিয়নে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। হত্যাকান্ডের ঘটনা বর্ণনা দিয়ে হত্যার দায় পুলিশের কাছে স্বীকার করেছে ঘাতক। এ ব্যাপারে নিহতের পিতা বাদী হয়ে রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলা দায়ের করেছেন।
চন্দ্রঘোনায় স্ত্রীকে জবাই করে হত্যা : রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা কদমতলি ইউনিয়নের বনগ্রাম এলাকায় রাহিমা আকতার (৩২) নামের এক গৃহবধুকে জবাই করে হত্যা করেছেন স্বামী মো. ইউসুফ। নিহতের স্বামীকে খুঁজে না পাওয়ায় পারিবারিক কলহের জের ধরে এই হত্যাকান্ডের ঘটনা ঘটতে পারে বলে অনুমান করছেন পুলিশ। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) রাত আটটায় রাঙ্গুনিয়া থানা পুলিশ লাশ উদ্ধার করেছেন।
গৃহবধুর রহস্যজনক মৃত্যু : রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নে রিমা আকতার (২১) নামের এক গৃহবধুর রহস্যজনক মৃত্যু ঘটেছে। শ্বাশুড় বাড়ির লোকজন বিষপানে গৃহবধুর মৃত্যু ঘটেছে বলে জানালেও নিহতের পিতা দাবী করেছেন তার মেয়েকে পরিকল্পিত ভাবে হত্যা করে মূখে বিষ ঢেলে দেয়া হয়েছে। শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে চমেক হাসপাতালে গৃহবধু রিমার মৃত্যু ঘটে।
যৌতুকের জন্য মৃত্যু : যৌতুকের দাবি মেটাতে না পেরে এ্যানি বিশ্বাস (২৫) নামে রাঙ্গুনিয়ার এক মেয়েকে বিয়ের ৬ মাসের মাথায় কেরোসিন ঢেলে পুড়িয়ে মেরেছে শাশুড়ি। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (১১ নভেম্বর) রাতে তার মৃত্যু হয়।
চা দোকানীকে জবাই করে হত্যা : রাঙ্গুনিয়া উপজেলার পদুয়া ইউনিয়ন পরিষদের সামনে নুরুল ইসলাম (৭০) নামে এক চা দোকানীকে জবাই করে হত্যা করেছে তার দোকানের কর্মচারী। শুক্রবার (১৬ ডিসেম্বর) ভোররাতে এই ঘটনা ঘটে। নিহত নুরুল ইসলাম শিলক ইউনিয়নের পাকিয়ার টিলা গ্রামের মৃত আব্দুর রহমানের পুত্র।
গভীর রাতে মেয়েকে উত্যক্তের জেরে আপন তালত ভাইকে ছুরিকাঘাতে হত্যা : গভীর রাতে মেয়েকে উত্যক্তের জের ধরে লালা নগর ইউনিয়নের ৭নং ওয়ার্ড ঘাগড়া খিলমোগল আবিদ পাড়া এলাকার মৃত এজলাস মিয়ার পুত্র আব্দুল আজিজকে (৩৫) ছুরিখাঘাতে হত্যা করেছে তারই আপন তালত ভাই মো. ইউনুস। হত্যাকারীকে গ্রেফতার করেছে পুলিশ। ঘাতক খুনের কথা স্বীকার করেছে । মঙ্গলবার (২৭ ডিসেম্বর) ভোররাতে এ খুনের ঘটনা ঘটে। এ ব্যাপারে  নিহতের ছোট ভাই বাদী হয়ে রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলা দায়ের করেছে।
বন্য হাতির পায়ে পিষ্ট হয়ে কৃষকের মৃত্যু : রাঙ্গুনিয়া উপজেলার পদুয়া ইউনিয়নের দূর্গম পাহাড়ি এলাকা হরিহর গ্রামে বন্য হাতির পায়ে পিষ্ট হয়ে নিখিল দাশ (৪৫) নামের এক কৃষকের মর্মান্তিক মৃত্যু ঘটেছে। বুধবার (২৩ নভেম্বর) ভোররাতে এই ঘটনা ঘটে। নিহত কৃষক একই ইউনিয়নের ৩নং ওয়ার্ড পূর্ব বণিকপাড়া গ্রামের সুরেন্দ্র দাশের পুত্র।
এছাড়াও সড়ক দুর্ঘটনায় ওমানে ২৮ জুলাই পদুয়া ইউনিয়নের মো. এখনচ্ছফার পুত্র মোহাম্মদ আলী (৪৬) এবং শনিবার (১৫ অক্টোবর) পূর্ব বেতাগীর মির্জার্খীল গ্রামের আবুল হাশেমের পুত্র মুহাম্মদ নাছের আলম তালুকদার, সৌদি আরবে রোববার (৩১ জুলাই) পশ্চিম সরফভাটার আলমগীর হোসন (৩৬), সংযুক্ত আরব আমিরাতে শনিবার (৫ মার্চ) সেপটি ট্যাংক পরিষ্কার করতে গিয়ে হোছনাবাদ ইউনিয়নের মোহাম্মদ লোকমান (৩৫) নিহত হয়। এছাড়াও রাঙ্গুনিয়ায় রোববার (৩১ জুলাই) পদুয়া ইউনিয়নের মো. হিরণ (২৭), শুক্রবার (২৫ মার্চ) কাপ্তাই সড়কের চন্দ্রঘোনা হাশম খাল নামক সথানে সিএনজি উল্টে মো. জামাল হোসেন (১৫) নামে এক শিশু, একই ইউনিয়নের পুরানো পেট্টোল পাম্প নামক স্থানে মঙ্গলবার (২৪ মে) ইসলামপুর ইউনিয়নের ইমাম হোসেন (২৮), চন্দ্রঘোনায় বিজিবির চেক পোষ্টের সামনে কাঠবাহী গাড়ী উল্টে বৃহষ্পতিবার (২৬ মে)  সাদ্দাম হোসেন (২৪) মৃত্যু হয়। বজ্রপাতে শুক্রবার (১৩ মে) রেজাউল করিম (২৮), শনিবার (২ জুলাই) ঋণের বোজা সইতে না পেড়ে রাণীরহাটের কাপড় ব্যবসায়ী রূপম বড়–য়া (৪৫) এবং মায়ের সাথে অভিমান করে রাণীরহাট ও ইসলাম পুরে আরও ২ কিশোরী আত্মহত্যা করে মৃত্যুবরণ করেন।
২০১৬ সালের এসব অপ্রত্যাশিত লাশের বহর থেকে ২০১৭ সালকে মুক্ত রাখতে কর্তৃপক্ষের কার্যকরী ভূমিকা দরকার মনে করছেন উপজেলার সুধি সমাজ।
রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামাল হোসেন জানান, অপ্রত্যাশিত মৃত্যু কারওই কাম্য নয়। মানুষের প্রতি মানুসের সহনশীলতা পারে যেকোন অপ্রত্যাশিত ঘটনা এড়াতে। আশারাখি ২০১৭ সাল হবে রাঙ্গুনিয়ার মানুষের এইসব কলঙ্কের হাত থেকে মুক্তের বছর। প্রশাসনের দিক থেকে এসব অপ্রত্যাশিত ঘটনা এড়াতে কার্যকর ভূমিকা পালন করা হবে।

Facebook Comments

সাম্প্রতিক খবর:

আয়ারল্যান্ডে করোনা ভাইরাস এ আক্রান্ত হয়ে প্রথম বাংলাদেশীর মৃত্যু
যুক্তরাষ্ট্রে শনাক্ত করোনাভাইরাস রোগীর সংখ্যা আড়াই কোটি ছাড়িয়ে গেছে
অবৈধ প্রবাসীদের জরিমানা ছাড়াই কুয়েত ত্যাগের সুযোগ ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত
কুয়েতে বিমানের কান্ট্রি ম্যানেজার পেশাগত দায়িত্ব পালন শেষে ফিরেছেন বাংলাদেশে
কুয়েতে শিক্ষা সনদ ব্যতীত ষাটোর্ধ বয়সের প্রবাসীদের আকামা নবায়ন হবেনা
কুয়েতে বাংলাদেশসহ ৫দেশের নতুন গৃহকর্মী নিয়োগের প্রক্রিয়া শুরু
কুয়েত দূতাবাসে শিশু-কিশোরদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা
কুয়েতে প্রবাসী ও স্থানীয় নাগরিকরা পেতে যাচ্ছেন স্মার্ট ড্রাইভিং লাইসেন্স, সব দেশে এ লাইসেন্সের বৈধতা...
" ইনসুলিন হরমোন এর কাজ "
কুয়েতের বাইরে থাকা মেয়াদোত্তির্ণ ৩৩,৪১৪ জন প্রবাসীদের আকামা বাতিল হয়েছে


এই বিভাগের অন্যান্য সংবাদ



আজকের দিন-তারিখ

  • বুধবার (রাত ১১:২৩)
  • ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৩ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
  • ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ (শীতকাল)

Exchange Rate

Exchange Rate: EUR

সর্বশেষ খবর



Agrodristi Media Group

Advertising,Publishing & Distribution Co.

Editor in chief & Agrodristi Media Group’s Director. AH Jubed
Legal adviser. Advocate Musharrof Hussain Setu (Supreme Court,Dhaka)
Editor in chief Health Affairs Dr. Farhana Mobin (Square Hospital, Dhaka)
Social Welfare Editor: Rukshana Islam (Runa)

Head Office

Mahrall Commercial Complex. 1st Floor
Office No.13, Mujamma Abbasia. KUWAIT
Phone. 00965 65535272
Email. agrodristi@gmail.com / agrodristitv@gmail.com

Bangladesh Office

Director. Rumi Begum
Adviser. Advocate Koyes Ahmed
Desk Editor (Dhaka) Saiyedul Islam
44, Probal Housing (4th floor), Ring Road, Mohammadpur,
Dhaka-1207. Bangladesh
Contact: +8801733966556 / +8801920733632

Email Address

agrodristi@gmail.com, agrodristitv@gmail.com

Licence No.

MC- 00158/07      MC- 00032/13

Design & Devaloped BY Popular-IT.Com
error: দুঃখিত! অনুলিপি অনুমোদিত নয়।